“বিএনপিকে জনগণ কালো পতাকা ও বিদেশিরা লাল পতাকা দেখিয়েছে”- পররাষ্ট্রমন্ত্রী

খাসখবর রাজনীতি ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নাকি কালো পতাকা মিছিল ডেকেছে। অথচ বিএনপির নির্বাচন ভন্ডুলের চক্রান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দেশের জনগণ নির্বাচনে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনর্নির্বাচিত করে বিএনপিকে এরইমধ্যে কালো পতাকা দেখিয়ে দিয়েছে।

thai foods

তিনি বলেন, নির্বাচনের আগে যে বিদেশিদের কাছে বিএনপি বারবার ধরনা দিয়েছিল, তারাও নির্বাচনে পর্যবেক্ষক পাঠিয়েছে। নির্বাচনের প্রশংসা করেছে। শেখ হাসিনার সরকারকে অভিনন্দন জানিয়ে একসঙ্গে কাজের আগ্রহ ব্যক্ত করেছে। অর্থাৎ বিদেশিরাও বিএনপিকে লাল পতাকা দেখিয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেব্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত ‘শান্তি ও গণতন্ত্র’ সমাবেশে মন্ত্রী এসব কথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তব্য দেন।

হাছান মাহমুদ বলেন, নির্বাচনের পর কার্যত এটিই আওয়ামী লীগের প্রথম সমাবেশ। এ সমাবেশ থেকে নির্বাচনে অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে পুনর্নির্বাচিত করার জন্য দেশের জনগণকে ধন্যবাদ জানাই।

একইসঙ্গে সতর্কবাণী উচ্চারণ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‌‘ইঁদুর যেমন গর্ত থেকে উঁকি দেয় তেমনি বিএনপিও এখন গর্ত থেকে উঁকি দিচ্ছে। তারা আবার দেশে অশান্তি তৈরির অপচেষ্টা চালাবে। এজন্য দলের নেতাকর্মীদের সতর্ক দৃষ্টি রাখতে হবে। মনে রাখতে হবে, আওয়ামী লীগ রাজপথের দল, রাজপথে সবসময় থাকবে।’

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। অন্যদের মধ্যে আওয়ামী লীগের সভপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, হান্নান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হকসহ দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেন।

খখ/মো মি

আগে৩০ জানুয়ারি বিএনপির কালো পতাকা মিছিলের দিন নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের
পরেবাকলিয়ায় সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার