শিক্ষা প্রতিষ্ঠান খুলবে ঈদের পর-শিক্ষামন্ত্রী

শিক্ষা প্রতিষ্ঠান খুলছে স্কুল কলেজ ঈদের পর

খাসখবর শিক্ষাঙ্গণ : শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ আবারও পেছানো হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী ৩০ মার্চ নয়, ঈদুল ফিতরের পর খোলা হতে পারে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান।

thai foods

করোনার সংক্রমণের হার ঊর্ধ্বগতি অব্যাহত থাকলে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি বিশ্ববিদ্যালয় পর্যায়ের ছুটির সঙ্গে সমন্বয় করে ঈদের পর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন বৃহস্পতিবার করোনা বিষয়ক জাতীয় কারিগরি কমিটির সঙ্গে বৈঠকের পরে বিশেষ সিদ্ধান্ত নেওয়া হবে এবং আগামীকালের মধ্যে জানিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্তের পর ১৭ মার্চ থেকে বন্ধ রাখা হয় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এর পর বেশ কয়েক দফায় বাড়ানো হয় ছুটি।

সর্বশেষ গত ২৭ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ৩০ মার্চ স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। তখন শিক্ষামন্ত্রী বলেছিলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও প্রাক-প্রাথমিক খুলছে না। এ বিষয়ে পরে জানিয়ে দেওয়া হবে।

পঞ্চম, দশম ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস নেওয়া হবে। অন্যান্য ক্লাসের শিক্ষার্থীদের সপ্তাহে একদিন ক্লাস নেওয়া হবে। পর্যায়ক্রমে সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

খখ/প্রিন্স

আগেদৈনিক মানবকণ্ঠ’র প্রধান সম্পাদক জাকারিয়া চৌধুরীর ইন্তেকাল
পরেসন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী