সিঙ্গাপুরকে ৩-০ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ নারী ফুটবলাররা

খাসখবর খেলা ডেস্ক: সিঙ্গাপুরকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ম্যাচ বাংলাদেশ নারী ফুটবলাররা। ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে অনেকটা এগিয়ে সিঙ্গাপুর। তবে মাঠের খেলায় সেটা বুঝাই গেল না। ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে বাংলাদেশি নারী ফুটবলাররা।

thai foods

একের পর এক আক্রমণে সিঙ্গাপুরকে দাঁড়াতেই দেননি সাইফুল বারী টিটোর দল। দুই দলের প্রীতি ম্যাচটা শেষ পর্যন্ত ৩-০ গোলে জিতেছে বাংলাদেশ। গোলের ব্যবধানটা আরও বড় হতে পারত যদি বেশ কয়েকবার অ্যাটাকিং থার্ডে গিয়ে খেই হারিয়ে না ফেলত বাংলাদেশ।

শুক্রবার (১ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ মোস্তাফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশের হয়ে জোড়া গোল করেছেন তহুরা খাতুন। অপর গোলটি আফিদার।

ম্যাচের প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারত বাংলাদেশ। প্রতিপক্ষ ডিফেন্ডারের পা থেকে বল কেড়ে নিয়ে একক প্রচেষ্টায় গোলের কাছাকাছি গিয়েছিলেন তহুরা। কিন্তু তারপর গোলরক্ষককে একা পেয়েও তাকে পরাস্ত করতে পারেননি। গোলের জন্য অবশ্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের।

ম্যাচের তৃতীয় মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে হেডে গোল করেন আফিদা। ১৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তহুরা খাতুন। মারিয়া মান্ডার পাস ধরে বল জালে জড়িয়ে দেন তহুরা। প্রথমার্ধে আর গোল আসেনি।

বিরতির পর ম্যাচের ৬০ মিনিটে তৃতীয় গোল পেয়েছে বাংলাদেশ। মনিকা চাকমার বাড়িয়ে দেওয়া বলে আলতো টোকায় গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়িয়ে দেন তহুরা। ৮৪ মিনিটে গোলবার বাঁধাগ্রস্ত না হলে গোল পেতেন সাবিনা খাতুন। বক্সের বাইরে থেকে সাবিনার জোড়ালো ফ্রি-কিক শট গোলবারে বাধাগ্রস্ত হয়।

এরপর আর গোল হয়নি। যাতে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে। আগামী সোমবার একই মাঠে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে দুই দল।

খখ/মো মি

আগেদ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী হয়েছেন ২৭১৩ জন, স্বতন্ত্র প্রার্থী ৭৪৭ জন
পরেচট্টগ্রামের লোহাগাড়ায় মেয়ের দায়ের কোপে বাবা খুন