রবীন্দ্র সংগীতশিল্পী সাদী মোহাম্মদ আর নেই

খাসখবর বিনোদন ডেস্ক: খ্যাতনামা রবীন্দ্র সংগীতশিল্পী সাদী মোহাম্মদ আর নেই। বু্ধবার (১৩ মার্চ) আনুমানিক রাত সাড়ে ৮টার দিকে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

thai foods

শিল্পীর পারিবারিক বন্ধু নৃত্যশিল্পী শামীম আরা নিপা খবরটি নিশ্চিত করেছেন।

জানা গেছে, তিনি স্বেচ্ছা মৃত্যু বেছে নিয়েছেন। শামীম আরা নীপা জানান, ‘ওনার মা মারা যাওয়ার পর থেকেই একটা ট্রমার মধ্যে চলে যান। ঠিক স্বাভাবিক ছিলেন না মানসিকভাবে। মা হারানোর বেদনা সম্ভবত তিনি নিতে পারেননি। এভাবেই চলছিল। বুধবার রোজা রাখলেন। ইফতারও করলেন। এরপরই তিনি নীরবে না ফেরার দেশে পাড়ি জমানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছি।’

উল্লেখ্য গত বছরের ৮ জুলাই ৯৬ বছর বয়সে সাদী মহাম্মদের মা মারা গিয়েছিলেন। তিনি ১৫ বছর যাবত শারীরিক অসুস্থতার কারণের হুইল চেয়ারে করে জীবন যাপন করতেন। যা সাদি মহাম্মদকে পীড়া দিত বলে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন।

সংগীতশিল্পী সাদী মোহাম্মদ ২০০৭ সালে ‘আমাকে খুঁজে পাবে ভোরের শিশিরে’ অ্যালবামের মাধ্যমে সুরকার হিসেবে আত্মপ্রকাশ করেন। ২০০৯ সালে তার ‘শ্রাবণ আকাশে’ ও ২০১২ সালে তার ‘সার্থক জনম আমার’ অ্যালবাম প্রকাশিত হয়। এছাড়াও তিনি সাংস্কৃতিক সংগঠন রবিরাগের পরিচালক হিসেবে কর্মরত আছেন।

১৯৭১ সালে স্বাধীনতাবিরোধী শক্তি হত্যা করে তার বাবা সলিমউল্লাহকে। তার বাবার নামে ঢাকার মোহাম্মদপুরের সলিমউল্লাহ রোডের নামকরণ করা হয়। সাদী মহাম্মদের ভাই শিবলী মোহাম্মদ বাংলাদেশের একজন স্বনামধন্য নৃত্যশিল্পী।

২০১২ সালে সাদী মোহাম্মদকে আজীবন সম্মাননা পুরস্কার প্রদান করে চ্যানেল আই। ২০১৫ সালে বাংলা একাডেমি তাকে রবীন্দ্র পুরস্কার প্রদান করে।

খখ/মো মি

আগেজোরারগঞ্জে প্রায় ৪ লাখ টাকার গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার
পরেসদরঘাট নৌ থানার অভিযান: ৩৬০ লিটার ডিজেলসহ ১ তেল চোর গ্রেফতার