দেশে সব নির্বাচন স্থগিত : সিইসি

সিইসি,নির্বাচন,স্থগিত,বাংলাদেশ

খাসখবর নির্বাচন ডেস্ক : বাংলাদেশে গত কিছুদিন ধরে হু হু করে বাড়ছে মহামারী করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। প্রায় প্রতিদিনই ভাঙ্গছে এ ভাইরাস সংক্রমণে শনাক্তের সংখ্যা।

thai foods

এ পরিস্থিতি যাতে আরো খারাপের দিকে ধাপিত না হয় সে লক্ষ্য নিয়ে ইতিমধ্যে বেশ কিছু নির্দেশনা জারি করেছে সরকার। তেমনি এবার দেশের যাবতীয় সকল নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের নির্বাচন কমিশন।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা জানিয়েছেন, দেশে করোনা পরিস্থিতি দিন দিন ভয়ংকর রূপ ধারণ করায় ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ ও লক্ষ্মীপুর-২ আসনসহ সব নির্বাচন স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার ( ১ এপ্রিল) কমিশন সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার সাংবাদিকদের এই এ কথা জানান। তিনি বলেন, ৩১ মার্চের পর আপাতত আর নির্বাচন হবে না। করোনার কারণে এটা ইসির নীতিগত সিদ্ধান্ত।

এর আগে গত ২৯ মার্চ করোনার প্রকোপ বেড়ে যাওয়ার কারণে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন না করার নীতিগত সিদ্ধান্ত হয়।

আগামী ১১ এপ্রিল প্রথম দফায় ৩২৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। একই সাথে পৌর নির্বাচনের ষষ্ঠ ধাপে ৯টি পৌরসভার ভোটও গ্রহণ করার কথা ছিলো।

খখ/প্রিন্স

আগেরিজভী আইসিইউতে
পরেবেশি দামের চিনিতেও বিষ!